শীর্ষে উঠে এলো শেখ জামাল

সাইফ পাওয়ার ব্যাটারি বাংলাদেশ প্রিমিয়ার লিগে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ২-১ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে শেখ জামাল।

চিরপ্রতিদ্বন্দ্বীর তকমটা যখন আবাহনী-মোহামেডানে সীমাবদ্ধ, তখন দেশের ক্রীড়াঙ্গনের নতুন দ্বৈরথ শেখ জামাল-শেখ রাসেল। সাম্প্রতিক বছরগুলোতে দারুন সফল এই দুই ক্লাব। ব্যতিক্রম ছিলো না পেশাদার লিগের তৃতীয় রাউন্ডে মুখোমুখি লড়াইয়ে।

শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গোল পেতেও অবশ্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি সাবেক লিগ চ্যাম্পিয়নদের। ৯ মিনিটে এনামুলের কর্নর থেকে গোলরক্ষককে পরাস্ত করেন গাম্বিয়ার ফুটবলার মোমোদু।

লিড নিয়েও স্বস্তিতে থাকতে পারেনি শেখ জামাল। ঘনঘন পাল্টা আক্রমণ করে প্রতিপক্ষ রক্ষণে আতংক ছড়ায় শেখ রাসেল ক্রীড়া চক্র। গোলও পেয়ে যায় প্রথমার্ধে। ৩৭ মিনিটে তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে অসাধারণ এক গোল করেন তরুন তুর্কি খালেকুজ্জামান সবুজ। ম্যাচে ফেরার স্বস্তি ফেরে শেখ রাসেল ডাগ আউটে।

এরপর লড়াইটা চলে সমানে সমান। নিজেদের রক্ষণ সামলে, আক্রমণে ওঠে দুদল। কিন্তু চীনের প্রাচীর হয়ে ওঠা দুই গোলরক্ষকের সামনে অসহায় ছিলেন স্ট্রাইকাররা।

নিশ্চিত ড্রয়ের দিকে যখন হাঁটছে ম্যাচের ভাগ্য, তখনই ওলটপালট সব হিসেব। যোগ করা সময়ে রাসেল সমর্থকদের হতাশায় ডুবিয়ে গাম্বিয়ান ফুটবলার সলোমন কিংয়ের গোলে জয় পায় শেখ জামাল।

এই জয়ে ৩ ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পয়েন্ট সমান হলেও, গোল গড়ে পিছিয়ে দুইয়ে চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী আছে তিনে। আর তিন ম্যাচের তিনটিতেই হেরে মোহামেডানের অবস্থান তলানিতে।

কোন মন্তব্য নেই

মন্তব্য করুন