বাংলাদেশের জন্য প্রস্তুত নতুন শেন ওয়ার্ন

গত ১১ বছরে উপমহাদেশে বেশ কবার খেলে গেছে অস্ট্রেলিয়া। এসময়ে রিকি পন্টিংয়ের পর চলে গেছে মাইকেল ক্লার্কের রাজত্ব। কিন্তু বাংলাদেশের মাটিতে টেস্ট খেলতে আসেনি অস্ট্রেলিয়া। অবশেষে স্টিভ স্মিথের অযি দল আসছে দুটি টেস্ট খেলতে। মাঝের সময়টায় বারবারই নতুন শেন ওয়ার্নের খোজ কোরে ব্যর্থ হোয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এবার বাংলাদেশ সফরেও আসছেন একজন তরুণ লেগস্পিনার। ফলে পুরোনো আশা নতুন করে দানা বেধেছে আবার। সোয়েপসনের মাঝেই যেনো নতুন শেষ ওয়ার্নকে খুঁজে পেয়েছে অজি দল।

১৪ সদস্যের অস্ট্রেলিয়া দলে একমাত্র নতুন মুখ এই মিচেল সোয়েপসন। তিনি দলে এসেছেন ফাস্ট বোলার মিচেল স্টার্কের বদলে। বাংলাদেশ সিরিজের জন্য এক বছর সময় নিয়ে প্রস্তুত করা হোয়েছে সোয়েপসনকে।

অধিনায়ক স্টিভ স্মিথের সুপারিশে স্কোয়াডের সদস্য না হয়েও, জাতীয় দলের সঙ্গে ভ্রমণ করেছেন শ্রীলঙ্কা ও ভারতে। নেটে বোলিং করার পাশাপাশি থাকার সুযোগ হয়েছে দলের ড্রেসিং রুম আর টিম মিটিংয়েও।

তাছাড়া এ বছরের শুরুতে ভারতে অস্ট্রেলিয়া ‘এ’ দলের হোয়ে চারটি চারদিনের ম্যাচও খেলেছেন সোয়েপসন। অ্যাস্টন অ্যাগার তার চেয়ে অভিজ্ঞ। তারপরও টাইগারদের বিপক্ষে অভিষেক হবার সম্ভাবনা সোয়েপসনের। আর সুযোগ পেলে সাম্প্রতিক অভিজ্ঞতাগুলো ঢেলে দিতে প্রস্তু ২৩ বছর বয়সী এই লেগ স্পিনার।

কোন মন্তব্য নেই

মন্তব্য করুন