‘ওয়ার্ল্ড ক্লাস ফুটবলার’ বাংলাদেশের শামিত সোম

সারা বাংলাদেশে যখন ভালো মানের ফুটবলারের জন্য হাহাকার, তখন তা দূর করতে পারেন বাংলাদেশী বংশোদ্ভুত কানাডিয়ান ফুটবলার শামিত সোম। সিলেটের এই ফুটবলার এখন খেলছেন মেজর লিগ সকারের ক্লাব মন্ট্রিল ইমপ্যাক্টে। এরইমধ্যে সামিতের সঙ্গে যোগাযোগ শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

ভুটান লজ্জার পর আন্তর্জাতিক ফুটবল থেকে নিজেদের একরকম গুটিয়ে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। পাছে আবার কোন লজ্জায় পড়তে হয়, এই ভয়ে সম শক্তির দলের বিপক্ষে প্রীতি ম্যাচেও মুখোমুখি হচ্ছে না বাংলাদেশ। মোট কথা ভালো মানের ফুটবলারের অভাবই খাদের কিনারায় নিয়ে গেছে বাংলাদেশের ফুটবলকে।

তবে এই অচলাবস্তা থেকে মুক্তির উপায় হতে পারে জামাল ভূঁইয়ার মতো বাংলাদেশী বংশোদ্ভুত বিদেশী ফুটবলার। আর এজন্য এই মহুর্তে বাংলাদেশের ত্রাণকর্তা হতে পারেন শামিত সোম। বাংলাদেশী বংশোদ্ভুত ২০ বছর বয়সী এই কাডানিয়ান খেলছেন মেজর লিগ সকারের ক্লাব মন্ট্রিল ইমপ্যাক্টে।

দারুন গতি আর স্কিল দিয়ে শামিত এরই মধ্যে জায়গা করে নিয়েছেন কানাডা অনূর্ধ্ব-২০ জাতীয় দলে। খেলেছেন পাঁচটি ম্যাচ। গতবছর কানাডার সেরা তিন উদীয়মান ফুটবলারের তালিকাতেও ছিলেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।

২০১৫ সালে ইউনিভার্সিটি অব আলবারটার হয়ে খেলার পর, ২০১৬ সালে ডাক পান এফসি এডমনটনে। এরপর যুক্তরাস্ট্রের মেজর লিগ সকারে।  দারুন সম্ভাবনাময় এই ফুটবলারকে পেতে এরই মধ্যে কাজ শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

সামিতের বাবা সিলেটের আর মা ঢাকার। কানাডার আলবারটায় বসবাস করা শামিত সোমকে শেষ পর্যন্ত যদি বাংলাদেশ জাতীয় দলের জন্য রাজী করাতে পারে বাফুফে, তবে হারানো পথ একটু হলেও খুঁজে পেতে পারে দেশের ফুটবল।

একটি মন্তব্য

  1. মন্তব্যঃ বাংলাদেশের ফুটবল এগিয়ে যেতে হলে ভাল ভাবে খেলতে হবে.আমি ফুটবলার হতে চাই 01760534459

মন্তব্য করুন