অস্ট্রেলীয় ক্রিকেটারদের বাংলাদেশে আসা নিয়ে শংকা

গত শুক্রবার বাংলাদেশ সফরের সূচি ও দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ২৭ আগস্ট থেকে শুরু হতে যাওয়া সিরিজের জন্য ঘোষিত দলের সহ-অধিনায়ক হিসেবে আছেন ডেভিড ওয়ার্নার। তবে অস্ট্রেলীয় বোর্ডের সঙ্গে চুক্তি নিয়ে যে ঝামেলা তৈরি হয়েছে তা মিটমাট না হলে এই সফরে নাও আসতে পারেন ওয়ার্নার এবং দলের অন্য খেলোয়াড়রা। ওয়ার্নার বলেন, “আমি এবং দলের অন্যরা অস্ট্রেলিয়ার হয়ে সবসময়ই মাঠে নামার জন্য প্রস্তুত। কিন্তু চুক্তি নিয়ে সমঝোতায় না আসলে বাংলাদেশ সফরে যাব না। একই সাথে অ্যাশেজও বর্জন করব।”

বোর্ডের সঙ্গে চুক্তি নিয়ে সবার প্রথমে মুখ খুলেছিলেন ডেভিড ওয়ার্নারই। আর ১২ দিন পরেই শেষ হচ্ছে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের চুক্তি। ক্রিকেটারদের মনের মতো চুক্তি নবায়ন নিয়েও নিশ্চিতভাবে কিছু বলছে না বোর্ড। এই ঘোলাটে অবস্থার মাঝেও ওয়ার্নারের আশা, সবকিছু ঠিক হয়ে যাবে, “১ জুলাই থেকে আমরা বেকার হয়ে যেতে পারি, এই শঙ্কা আমাদের মাথায় ঘুরপাক খাচ্ছে। আমাদের অনুশীলনের সুযোগও হয়তো কেড়ে নেওয়া হবে। এরকম কিছু হলে বাংলাদেশে যাওয়া আমাদের জন্য কঠিন হয়ে যাবে।”

বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের চুক্তি নিয়ে সমঝোতা না হওয়ায় এর আগে ২০০৯ সালে বাংলাদেশের সঙ্গে একটি দ্বিতীয় সারির দল নামিয়ে হোম সিরিজ খেলেছিলো ওয়েস্ট ইন্ডিজ। সেবার ওয়ানডে ও টেস্ট দুটি সিরিজেই জয় পেয়েছিলো টাইগাররা। এবার অস্ট্রেলিয়ার ক্ষেত্রেও একই আশংকা তৈরি হয়েছে।

কোন মন্তব্য নেই

মন্তব্য করুন