অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচ কোথায়?

জলাবদ্ধতার কারণে ফতুল্লার খান সাহেব উসমান আলী স্টেডিয়াম অনুপযুক্ত থাকার পরও অস্ট্রেলিয়ার বিপক্ষে একমাত্র প্র্যাকটিস ম্যাচ সেখানেই আয়োজনের সব চেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিবি। যদিও অজিদের সফর শুরু হতে বাকি আর মাত্র ১০ দিন। বিকল্প ভেন্যু হিসেবে বিকেএসপিকে প্রস্তুত রাখা হলেও, সেখানেও ম্যাচ আয়োজন নিয়ে আছে সংশয়।

১১ বছর পর টেস্ট খেলতে ১৮ই আগস্ট বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। এই সিরিজকে সফল করতে সব চেস্টাই চালিয়ে যাচ্ছে বিসিবি। কিন্তু সিরিজের শুরু হবে যেখান থেকে সেই ফতুল্লা স্টেডিয়ামে পানি জমে থাকায় ম্যাচ আয়োজন নিয়ে শংকা রয়েছে। অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে খেলার অনুপযুক্ত হয়ে পড়েছে বাংলাদেশের এই আর্ন্তজাতিক ভেন্যু। তারপরও মাঠ সংকটের কারণে ফতুল্লার দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে বিসিবিকে। তারা আশাবাদী ভেন্যুটি ১০ দিনেই প্রস্তুত হয়ে যাবে।

বিকল্প হিসেবে বিকেএসপি প্রস্তুত থাকলেও, সেখানে যাতায়াত ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট নয় বিসিবি। একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের মাঠও বিবিসির পরিকল্পনায় রয়েছে। খুলনা টাইটান্স নিয়মিত সেখানে অনুশীলন করে থাকে।

২০০৬ সালের পর এই প্রথম অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট খেলার সুযোগ পাচ্ছে টাইগাররা। যদিও এই সিরিজ খেলার কথা ছিল ২০১১ সালে। এরপর ২০১৫ সালে আবারও সুচি থাকলে নিরাপত্তার কারণে তা স্থগিত করে এবার আসছে তারা। কবে আবার বাংলাদেশ দল অস্ট্রেলিয়া যাবে সিরিজ খেলতে তারও কোন নিশ্চয়তা নেই।

সফর শুরুর দিন দুয়েক আগে অগ্রবর্তী দল হিসেবে আসবে অস্ট্রেলিয়ার একটি প্রতিনিধি দল। তাদের সাথে পরার্মশ করেই চুড়ান্ত করা হবে প্র্যাকটিস ম্যাচের ভেন্যু।

কোন মন্তব্য নেই

মন্তব্য করুন